লেয়নডস্কিদের বিমানের পাশে থাকল এফ১৬

যুদ্ধের আঁচ পড়েছে পোল্যান্ড সীমান্তেও। ইউক্রেন-পোল্যান্ড সীমান্তের কাছেই কয়েক দিন আগে ক্ষেপণাস্ত্র হানায় মৃত্যু হয়েছে দুই পোলিশ নাগরিকের।

Must read

ওয়ারশ, ১৮ নভেম্বর : গোটা বিশ্বের নজর এখন বিশ্বের সব থেকে বড় ফুটবল উৎসবে। ফিফা বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র কয়েক ঘণ্টা। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধের টেনশন এখনও বিদ্যমান দুই দেশের সীমান্তে। রাশিয়া ও ইউক্রেনের সীমান্তপারের দেশ পোল্যান্ড। যুদ্ধের আঁচ পড়েছে পোল্যান্ড সীমান্তেও। ইউক্রেন-পোল্যান্ড সীমান্তের কাছেই কয়েক দিন আগে ক্ষেপণাস্ত্র হানায় মৃত্যু হয়েছে দুই পোলিশ নাগরিকের। এই আতঙ্কের আবহেই বৃহস্পতিবার রাতে পোল্যান্ড ফুটবল দল বিশ্বকাপ খেলতে কাতার রওনা হয় যুদ্ধবিমানের নিরাপত্তা নিয়ে।

আরও পড়ুন-মহানগরীতে এবার শীত এল বলে

রবার্ট লেয়নডস্কিরা যে বিমানে করে দেশ ছাড়েন কাতারের উদ্দেশে, তাকে এসকর্ট করে নিয়ে গিয়েছে এফ১৬ ফাইটার জেট। পোল্যান্ড ফুটবলের ট্যুইটার হ্যান্ডল থেকে সেই ছবি পোস্ট করার পরেই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। আসলে যুদ্ধের পরিস্থিতির কারণেই ফুটবলারদের নিয়ে ঝুঁকি নিতে রাজি ছিল না পোল্যান্ডের সরকার। সে জন্যই যুদ্ধবিমানের নিরাপত্তা দিয়ে ফুটবলারদের কাতার পাঠানো হয়। কাতার পৌঁছনোর পর সেই ছবি পোস্ট করে ফিফা এবং পোল্যান্ড ফুটবল ফেডারেশন। মঙ্গলবার মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিযান শুরু করছে পোল্যান্ড। গ্রুপে লেয়নডস্কিদের সব থেকে বড় ম্যাচ লিওনেল মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে। যে ম্যাচটি ৩০ নভেম্বর।

Latest article