রাজ্য পুলিশ প্রশাসনের তৎপরতা, আটকে-পড়া ভেসেল থেকে উদ্ধার হলেন ৬০০ পুণ্যার্থী

সোমবার ভোরে খবর পেয়েই এসডিপিও প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পুলিশ ও সিভিল ডিফেন্স কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন।

Must read

সংবাদদাতা, কাকদ্বীপ :‌ সাগরমেলায় রাজ্য পুলিশ ও প্রশাসনের তৎপরতায় ৬০০ জন মেলাফেরত পুণ্যার্থী নিরাপদে ফিরতে পারলেন। ঘন কুয়াশার জেরে রবিবার রাতে কাকদ্বীপের মুড়িগঙ্গা নদীতে চড়ায় আটকে পড়ে দুটি ভেসেল। আটকে-পড়া পুণ্যার্থীদের উদ্ধার করল উপকূলরক্ষী বাহিনী ও রাজ্য পুলিশ।

আরও পড়ুন-শতাব্দীপ্রাচীন বুলবুল লড়াইয়ে মাতোয়ারা পুণ্যার্থীরা

সোমবার ভোরে খবর পেয়েই এসডিপিও প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পুলিশ ও সিভিল ডিফেন্স কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। পৌঁছয় উপকূলরক্ষী বাহিনীও। বেলা দুটো নাগাদ হোভারক্র্যাফ্টের মাধ্যমে দুটি ভেসেল থেকে ৬০০ জনকে উদ্ধার করে আনা হয় কাকদ্বীপের লট নং আটের যাত্রীনিবাসে। সবাই সুস্থ বলে জানা গিয়েছে। রবিবার রাত দশটা নাগাদ তিনটি ভেসেল কচুবেড়িয়া জেটি থেকে পুণ্যার্থী নিয়ে কাকদ্বীপের উদ্দেশে রওনা হয়। ঘন কুয়াশায় দিক হারিয়ে ফেলে। গভীর রাতে ভেসেল তিনটির সন্ধান পায় প্রশাসন। একটি ভেসেল লট নং আটে ফেরে। কিন্তু ভাটা পড়ে যাওয়ায় দুটি ঘোড়ামারা দ্বীপের অদূরে চড়ায় আটকে যায়।

আরও পড়ুন-দুয়ারে এসএসকেএম, গ্রামে-গ্রামে যাক জুনিয়র চিকিৎসক, হাসপাতালের প্রতিষ্ঠা দিবসে বার্তা মুখ্যমন্ত্রীর

রাতভর ভেসেলেই কাটাতে হয় পুণ্যার্থীদের। জেলাশাসক সুমিত গুপ্ত জানতে পেরেই বিপর্যয় মোকাবিলার সঙ্গে যুক্ত সব দফতরকে দ্রুত উদ্ধারের নির্দেশ দেন। আটক পুণ্যার্থীদের খাবার ও জল পৌঁছে দেওয়া হয় সকালেই। তারপর উপকূলরক্ষী বাহিনীর হোভারক্র্যাফ্টে উদ্ধারকাজ শুরু হয়।

Latest article