নেই ‘জংলাদা, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

১৯৬৪ সালে উয়াড়ি থেকে ইস্টবঙ্গলে সই করেছিলেন তিনি। তিনি খেলতেন ফরোয়ার্ড হিসাবে। লাল-হলুদের হয়ে টানা ৬ বছর খেলেছেন তিনি

Must read

প্রয়াত প্রাক্তন ফুটবলার পরিমল দে। মঙ্গলবার রাত ১২.১৫ মিনিটে কসবায় নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮২ বছর। উল্লেখ্য ১৯৭০ সালে ইস্টবেঙ্গলের শিল্ড ফাইনালের নায়ক ছিলেন তিনি। ময়দানে ‘জংলাদা’ নামেই পরিচিত ছিলেন তিনি।

ইস্টবেঙ্গল সমর্থকরা তাকে চিরকাল ১৯৭০ সালে আইএফএ শিল্ডের ফাইনালের জন্য মনে রাখবে। ইরানের পাস ক্লাবের বিরুদ্ধে গোল করেছিলেন পরিমল দে। তাঁর করা একমাত্র গোলেই শিল্ড চ্যাম্পিয়ন হয়েছিল লাল-হলুদ শিবির।

আরও পড়ুন-বাজেটে মহিলা ও প্রবীণ নাগরিকদের বিশেষ সুবিধা, রেলের জন্য থাকছে রেকর্ড বরাদ্দ, দেখুন এক নজরে

১৯৬৪ সালে উয়াড়ি থেকে ইস্টবঙ্গলে সই করেছিলেন তিনি। তিনি খেলতেন ফরোয়ার্ড হিসাবে। লাল-হলুদের হয়ে টানা ৬ বছর খেলেছেন তিনি। ১৯৬৮ সালে দলের অধিনায়ক হয়েছিলেন। ইস্টবেঙ্গলের হয়ে ভাল খেলার জন্য ২০১৪ সালে তাঁকে জীবনকৃতি সম্মান দিয়েছিল ইস্টবেঙ্গল।

আরও পড়ুন-মেয়েদের আইপিএল, ঝুলনকে পেতে জোর লড়াই

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন

পশ্চিমবঙ্গ সরকার
তথ্য ও সংস্কৃতি বিভাগ
নবান্ন
৩২৫, শরৎ চ্যাটার্জি রোড
হাওড়া- ৭১১১০২

স্মারক সংখ্যা:
৪০/আইসিএ/ এনবি
তারিখ: ১/২/২০২৩

মুখ্যমন্ত্রীর শোকবার্তা

বিশিষ্ট ফুটবলার পরিমল দের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি গতরাতে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮২ বছর।

ইস্টবেঙ্গল ক্লাবের প্রাক্তন অধিনায়ক কিংবদন্তি ফুটবলার পরিমল দে ময়দানে ‘জংলাদা’ ও ‘গ্ল্যামার বয়’ নামে পরিচিত ছিলেন। ১৯৭০ সালে আইএফএ শিল্ড ফাইনালে তিনি নায়কের ভূমিকা পালন করেছিলেন।

পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ২০১৮-১৯ সালে ‘বাংলার গৌরব’ সম্মান প্রদান করে। এছাড়া তিনি ‘জীবনকৃতী’ সহ অজস্র সম্মানে ভূষিত হয়েছেন।

তাঁর প্রয়াণে ক্রীড়া জগতের অপূরণীয় ক্ষতি হল।

আমি পরিমল দের পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

মমতা বন্দ্যোপাধ্যায়

Latest article