আদানি বাঁচাও অভিযান শুরু আরএসএস-এর

সংঘের মুখপত্রে বলা হয়েছে, ওই রিপোর্টের উদ্দেশ্য ছিল বিভিন্ন ভারতীয় সংস্থার বিশ্বাসযোগ্যতা নিয়ে সন্দেহের বাতাবরণ তৈরি করা

Must read

প্রতিবেদন : আদানি উদ্ধারে এবার মাঠে নামল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)। সংঘের ইংরেজি মুখপত্র অর্গানাইজার-এর নতুন সংখ্যায় এক নিবন্ধে বলা হয়েছে, আদানি গোষ্ঠীকে নিয়ে হিন্ডেনবার্গ রিসার্চ যে রিপোর্ট সামনে এনেছে সেটা ভারতীয় অর্থনীতিতে বিরূপ প্রভাব ফেলবে। এটা একটা সুচিন্তিত ষড়যন্ত্রের অংশ। চিনকে লাভবান করার জন্য এটা করা হয়েছে। নিবন্ধে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বিবিসির বিদ্বেষপূর্ণ তথ্যচিত্র থেকেই এ ধরনের রিসার্চ রিপোর্ট প্রকাশ করতে অনুপ্রাণিত হয়েছে হিন্ডেনবার্গ।

আরও পড়ুন-এলআইসি অফিসের সামনে বিক্ষোভ, আদানি ইস্যুতে প্রতিবাদ তৃণমূল কংগ্রেসের

উল্লেখ্য, হিন্ডেনবার্গ রিসার্চের প্রতিবেদন সামনে আসার পর আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানিও তাঁর প্রতিক্রিয়ায় ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগই এনেছিলেন। কার্যত গৌতম আদানির বক্তব্যই এখন কেন্দ্রীয় সরকার, শাসক দল বিজেপি ও আরএসএস-এর তত্ত্ব হয়ে উঠেছে।

আরও পড়ুন-তুরস্ক ও সিরিয়ার কম্পনে মৃত্যু পাঁচ হাজার পেরল

সংঘের মুখপত্রে বলা হয়েছে, ওই রিপোর্টের উদ্দেশ্য ছিল বিভিন্ন ভারতীয় সংস্থার বিশ্বাসযোগ্যতা নিয়ে সন্দেহের বাতাবরণ তৈরি করা। ভারতীয় অর্থনীতিকে নষ্ট করা। এইভাবে ভারতীয় সংস্থার তহবিল সংগ্রহের সুযোগ বন্ধ করে দেওয়া। ওই নিবন্ধের দাবি করা হয়েছে হিন্ডেনবার্গের এধরনের রিপোর্টকে আদৌ গুরুত্ব দেয়নি মার্কিন আদালত। কিন্তু ভারতে হিন্ডেনবার্গের রিপোর্টকে সংবাদমাধ্যম এবং রাজনৈতিক নেতাদের একাংশ বিশ্বাসযোগ্য এবং চরম সত্যের প্রতীক হিসাবে বিবেচনা করছে।

Latest article