‘কিন্তু আমি বলব, এগুলি দেখে নিতে’ কালিয়াগঞ্জে শিশুমৃত্যু নিয়ে উদ্বেগ প্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

জানা গিয়েছে ওই শিশুর বাবা নাকি টাকার অভাবে পাঁচ মাসের সন্তানের দেহ নিয়ে আসার জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করতে পারেননি।

Must read

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে (Kaliaganj) এক শিশুর মৃত্যুর (Child Death) ঘটনায় ইতিমধ্যেই রাজ্য রাজনীতি উত্তাল। জানা গিয়েছে ওই শিশুর বাবা নাকি টাকার অভাবে পাঁচ মাসের সন্তানের দেহ নিয়ে আসার জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করতে পারেননি। এই নিয়ে রাজ্য রাজনীতিতে চলছে তরজা। শিশুমৃত্যুর ঘটনা নিয়ে সোমবার বিকেলে নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে প্রশ্ন করা হয় । মুখ্যমন্ত্রীকে জানানো হয় অভিযোগের কথা।

আরও পড়ুন-‘প্রচুর ছেলেমেয়ে আমাকে ফোন করছে’, চাকরিহারাদের পাশে দাঁড়িয়ে নবান্ন থেকে বার্তা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী এদিন জানতে চান, ‘একদম ছোট্ট শিশু কি?’ উত্তর পেয়ে তিনি বলেন, ‘ছোট্ট শিশুদের আমি অনেকসময় দেখেছি কোলে করে নিয়ে যায়। এটা হতে পারে। অনেক সময় পরিবারও অ্যাম্বুলেন্সে নেয় না। এটা জেনারেলি হয় না। এটা পরিবারের ইচ্ছার উপর হয়। এখন তো অ্যাম্বুলেন্স প্রচুর হয়েছে। রাজ্য সরকারের তরফে এবং সাংসদ তহবিলের টাকা থেকে প্রায় ৪০০-৫০০ অ্যাম্বুলেন্স করে দেওয়া হয়েছে। অ্যাম্বুলেন্সের তো কোনও ঘাটতি নেই। যদি কোনও ঘাটতি থাকে, সেটি স্থানীয় স্তরে ঘাটতি থাকতে পারে। কিন্তু আমি বলব, এগুলি দেখে নিতে। বা হয়ত এমনও হতে পারে, তিনটি অ্যাম্বুলেন্স সেই সময় তিন জায়গায় গিয়েছে। হয়ত সেই সময়ে ছিল না অ্যাম্বুলেন্স।’

Latest article