হিরোশিমার মতই ক্ষতি ইউক্রেনের, দাবি জেলেনস্কির

গত ১৫ মাসে রাশিয়া ইউক্রেনের যে ক্ষতি করেছে সেটা হিরোশিমার থেকে কম কিছু নয়। মস্কো অকারণেই সাধারণ মানুষের উপর হামলা চালিয়েছে

Must read

প্রতিবেদন : গত ১৫ মাসে রাশিয়া ইউক্রেনের যে ক্ষতি করেছে সেটা হিরোশিমার থেকে কম কিছু নয়। মস্কো অকারণেই সাধারণ মানুষের উপর হামলা চালিয়েছে। আবাসিক এলাকাগুলির নির্বিচারে ক্ষতিসাধন করেছে। এমনকী, তারা ইউক্রেনের শিশুদেরও রেহাই দেয়নি। তাদের অপহরণ করে চরম কষ্টে রেখেছে। এটা মেনে নেওয়া যায় না। জাপানের হিরোশিমায় দাঁড়িয়ে এই মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

আরও পড়ুন-নির্বাচনের আগে বিজেপি ছাড়ার হিড়িক মধ্যপ্রদেশে

উল্লেখ্য, সম্প্রতি ক্রেমলিনে ড্রোন হামলার পর ইউক্রেনের উপর আক্রমণের ঝাঁজ আরও বাড়িয়েছে পুতিন বাহিনী। ইতিমধ্যেই রুশ সেনা দাবি করেছে, বাখমুট তারা দখল করে নিয়েছে। কিয়েভ সেই দাবি অস্বীকার করলেও বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমেও জানানো হয়েছে বাখমুটের অধিকাংশ এলাকা রুশ সেনার দখলে চলে গিয়েছে। বাখমুট ছাড়াও রাজধানী কিয়েভ, খারকিভ, জাপোরিঝিয়া-সহ একাধিক শহরে রুশ আক্রমণ বেড়েছে। একের পর এক রশ মিসাইল আছড়ে পড়েছে ওই সমস্ত শহরে। যদিও ইউক্রেন ওই সমস্ত মিসাইলের বেশিরভাগই ধ্বংস করেছে। এরই মধ্যে ইউক্রেনকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে আমেরিকা ও পশ্চিমি দেশগুলি। আমেরিকা ইউক্রেনকে অত্যাধুনিক এফ-১৬ যুদ্ধবিমান দেওয়ার কথা ঘোষণা করেছে।

Latest article