চিঠিতে ED-র সমনের জবাব দিলেন অভিষেক

Must read

চিঠি লিখে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের সমনের জবাব দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee- ED)। জানিয়ে দিলেন নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকায় আপাতত তিনি হাজিরা দিতে পারবেন না।

আজ, মঙ্গলবার ইডির ডাকে সাড়া দিলেন না অভিষেক। পরিবর্তে এদিন কেন্দ্রীয় সংস্থা ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে একটি জবাবী চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন আজ তিনি হাজিরা দিতে পারবেন না। এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় সংস্থার দফতরে হাজিরা দিতে ‘নবজোয়ার’ স্থগিত রেখে কলকাতায় ফিরেছিলেন। এরপর ৮ জুন ফের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ দেওয়া হয় অভিষেককে। এবং ১৩ জুন সকাল ১১ টায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়। তবে সেদিনই অভিষেক (Abhishek Banerjee- ED) স্পষ্ট ভাবে জানিয়ে দেন, “দীর্ঘ ৮ থেকে ৯ ঘণ্টা জেরা করে নিটফল জিরো। বারবার ‘সময় নষ্ট করতে’ তলবে সাড়া দিতে পারবেন না তিনি।” পঞ্চায়েত নির্বাচনের একদিন পরও যদি তাঁকে তলব করা হয়, তাঁর যেতে আপত্তি নেই। তবে এই এক মাস তিনি কোনও ভাবেই নিজের রাজনৈতিক কর্মসূচি ত্যাগ করে কেন্দ্রীয় সংস্থার অফিসে ‘সময় নষ্ট করবেন না’।

আরও পড়ুন: প্রতিহিংসা ও বঞ্চনা প্রতিবাদে আজ পথে মহিলা তৃণমূল

চিঠিতে অভিষেক জানিয়ে দিয়েছেন, “দলীয় কর্মসূচীতে ব্যস্ত আছি। আগামী ৮ তারিখ পঞ্চায়েত ভোট। আমি তদন্তে সমস্ত সাহায্য করেছি ও আগামী দিনেও করব। এই মুহূর্তে দলীয় কর্মসূচী ছেড়ে যাওয়া সম্ভব নয়।” চিঠিতে আদালতের রায়ের কপিও অভিষেক জুড়ে দিয়েছেন৷

Latest article