বেঞ্জেমার জোড়া গোলে জয়ী রিয়াল

Must read

মাদ্রিদ, ৪ নভেম্বর : করিম বেঞ্জেমার জোড়া গোলে শাখতার ডোনেস্ককে ২-১ ব্যবধানে হারিয়ে জয় ছিনিয়ে নিল রিয়াল। বুধবার রাতের ম্যাচে প্রথম গোল করার সঙ্গে সঙ্গেই ইতিহাসে নাম লিখিয়েছেন বেঞ্জেমা। চ্যাম্পিয়ন্স লিগের আসরে প্রথম দল হিসেবে এক হাজার গোলের বৃত্ত সম্পূর্ণ করেছে রিয়াল। আর স্প্যানিশ জায়ান্টদের ১০০০তম গোল এল ফরাসি তারকার পা থেকে।

আরও পড়ুন-মাটি ফুঁড়ে উঠেছিলেন মা

খেলার ১৪ মিনিটেই গোল করে এগিয়ে গিয়েছিল রিয়াল। প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলে বক্সের মধ্যে বল পেয়ে গিয়েছিলেন রিয়ালের ব্রাজিলীয় উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র। তিনি সেই বল বাড়িয়ে দেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা বেঞ্জেমাকে। ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন ফরাসি স্ট্রাইকার।

শুরুতেই গোল পেয়ে যাওয়ার পর অপ্রত্যাশিতভাবে রক্ষণাত্মক ফুটবল খেলতে শুরু করেছিলেন রিয়ালের ফুটবলাররা। সেই সুযোগে ৩৯ মিনিটে ম্যাচে সমতা ফিরিয়ে এনেছিল শাখতার। ইউক্রেনের ক্লাবের হয়ে গোল করেন ব্রাজিলীয় স্ট্রাইকার ফার্নান্দো ডস স্যান্টোস। মাত্র এক মিনিটের ব্যবধানে ফের গোল করে এগিয়ে যেতে পারত শাখতার।

কিন্তু এ যাত্রায় রিয়ালকে বাঁচিয়ে দেন গোলরক্ষক থিবো কুর্তোয়া।
বিরতির পর অবশ্য ফের আক্রমণে ঝাঁপিয়েছিল রিয়াল। ৬১ মিনিটে ভিনিসিয়াস ও বেঞ্জেমার যুগলবন্দিতে ফের গোল। এবার ব্রাজলীয় সতীর্থের পাস থেকে বল পয়ে জোরালো শটে গোল করে দলের জয় নিশ্চিত করেন বেঞ্জেমা। এই জয়ের সুবাদে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ ডি-র শীর্ষে রইল রিয়াল।

Latest article