দুই হাজার কোটির ডিল! শিবসেনার প্রতীক বিক্রি নির্লজ্জ নির্বাচন কমিশনের

ট্যুইট করে বিস্ফোরক অভিযোগ সাংসদ সঞ্জয় রাউতের

Must read

প্রতিবেদন : নির্বাচন কমিশনের (Election Commission) বিরুদ্ধে বিপুল অর্থের বিনিময়ে শিবসেনার (Shiv sena) প্রতীক বিক্রি করার বিস্ফোরক অভিযোগ করল উদ্ধব ঠাকরে শিবির। মহারাষ্ট্রের রাজনীতিতে একদা বিজেপির জোটসঙ্গী ঠাকরে শিবিরের অভিযোগ, ২ হাজার কোটি টাকার বিনিময়ে শিবসেনার প্রতীক বিক্রি করছে নির্বাচন কমিশন। রবিবার বিস্ফোরক এক ট্যুইট করে বলেছেন দলের নেতা ও রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত (Sanjay Raut)।

রাউতের বক্তব্য, তিনি যা বলছেন সেটা তাঁর মুখের কথা নয়। এই ২ হাজার কোটি টাকা লেনদেন কাদের মধ্যে হয়েছে, তার সব প্রমাণও তাঁর কাছে রয়েছে। রাউতের দাবি, একনাথ শিন্ডে শিবিরের এক নেতাই তাঁকে লেনদেনের এই চাঞ্চল্যকর তথ্যটি দিয়েছেন। একইসঙ্গে দিয়েছেন লেনদেন সংক্রান্ত নথিও। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা শিবসেনা (Shiv sena) প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের পুত্র উদ্ধব এর আগে কমিশনের বিরুদ্ধে তোপ দেগে বলেছিলেন, নির্বাচন কমিশন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্রীতদাসে পরিণত হয়েছে। টাকার বিনিময়ে দাসত্ব করছেন কমিশনাররা।

আরও পড়ুন:দেশের সমস্ত বিশ্ববিদ্যালয়ে এন্ট্রান্স টেস্টের প্রস্তাব ইউজিসির

রাউত ট্যুইট করে জানিয়েছেন, বিশ্বাসযোগ্য সূত্রে তিনি খবর পেয়েছেন শিবসেনার নাম ও প্রতীক পাওয়ার জন্য ২ হাজার কোটির একটি ডিল হয়েছে। এটা প্রাথমিক তথ্য এবং এই তথ্যে কোনও ভুল নেই। আগামীদিনে তিনি আরও বিস্ফোরক তথ্য পেশ করবেন। অভিযোগ, ভারতের রাজনৈতিক ইতিহাসে এই প্রথম কোনও একটি দলের প্রতীক ও নাম পেতে এই বিশাল পরিমাণ টাকার লেনদেন হয়েছে।

পাশাপাশি রাউত কটাক্ষ করেছেন নির্বাচন কমিশনকেও। বলেছেন, কমিশন তীর-ধনুক প্রতীক একটি বিশেষ রাজনৈতিক শিবিরকে দেওয়ার ডিল করেছে। প্রতীক পাইয়ে দেওয়ার জন্য বিজেপির কাছ থেকে ২ হাজার কোটি টাকা নিয়েছে নির্বাচন কমিশন। যদিও কমিশনের পক্ষ থেকে কীভাবে আর্থিক ডিল হয়েছে তা স্পষ্ট করেননি উদ্ধব শিবিরের নেতা। এ বিষয়ে তাঁর তোপ, টাকার বিনিময়ে বালাসাহেব ঠাকরের তীর-ধনুক প্রতীক অন্যের হাতে তুলে দেওয়া হয়েছে। সঞ্জয় রাউত একনাথ শিন্ডের নাম না করলেও বার্তাটি যে তাঁকেই দেওয়া হয়েছে, সেটা সম্যক বুঝেছেন মুখ্যমন্ত্রী শিন্ডে। তাই শিন্ডে শিবিরের নেতা বিধায়ক সদা সর্বাঙ্কর পাল্টা প্রশ্ন করেছেন, সঞ্জয় রাউত কি ক্যাশিয়ার? রাজনৈতিক মহল মনে করছে, আপাতত উদ্ধব ও শিন্ডে শিবিরের মধ্যে এই প্রতীক-তরজা অব্যাহত থাকবে।

Latest article