মেয়রের হোয়াটসঅ্যাপে সমাধান বাড়িতেই ভ্যাকসিন

Must read

প্রতিবেদন : মেয়রের চেয়ারে বসেই শুরু করেছিলেন ‘মেয়র অন কল’। এবার কলকাতা পুরসভার ভ্যাকসিন (Vaccine) পরিষেবাকেও হোয়াটসঅ্যাপের আওতায় নিয়ে এলেন মেয়র ফিরহাদ হাকিম। পরিষেবার খাতিরে দিলেন নিজের হোয়াটসঅ্যাপ নম্বর অর্থাৎ ৯৮৩০০৩৭৪৯৩। হোয়াটসঅ্যাপ নম্বর দিয়ে তিনি বলেন, ‘‘এই নম্বরে যিনি ভ্যাকসিন (Vaccine) নেবেন তাঁর নম্বর দিলে আমাদের অফিস তাঁর সঙ্গে যোগাযোগ করে নেবে। তিনি যদি ভ্যাকসিনেশন সেন্টারে আসতে না পারেন সেক্ষেত্রে সন্ধের দিকে তাঁর বাড়িতে গিয়ে তাঁকে ভ্যাকসিন দেওয়া হবে।”

আরও পড়ুন – কন্যাশ্রী–১ প্রকল্পে রাজ্যসেরা মুর্শিদাবাদ 

সোমবার তিনি ঘোষণা করেন, বার্ধক্য, গুরুতর অসুস্থতা, বা বিশেষ কারণে কলকাতায় যাঁরা এখনও পর্যন্ত ভ্যাকসিন নেননি মেয়রকে হোয়াটসঅ্যাপ করলে তাঁরা বাড়িতে বসেই ভ্যাকসিন পাবেন। নতুন বছরের শুরু থেকেই সকলকে নাস্তানাবুদ করে তুলেছে করোনার তৃতীয় ঢেউ। ডেল্টা আর ওমিক্রনের জোড়া তাণ্ডবে জেরবার অবস্থা। তবে স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে করোনা আগ্রাসনের তীব্রতা কমছে। কলকাতায় দৈনিক সংক্রমণ ২৪ ঘণ্টায় ২০০০-এর বেশি কমলেও ৭ জনের মৃত্যু হয়েছে।

পুরসভা সূত্রে খবর, শহরে কনটেনমেন্ট জোনের সংখ্যা কমে হয়েছে ৩৩। তবে এখন নিশ্চিন্ত হতে রাজি নয় পুরসভা। কয়েকটি বরো এলাকায় করোনা যে বিস্ফোরণ ঘটিয়েছে, তা নিয়ে উদ্বিগ্ন পুরসভা। সেই তালিকায় প্রথমেই রয়েছে ১০ নম্বর বরো। দ্বিতীয় সবচেয়ে বেশি চিন্তার কারণ ছিল এই বরো। তৃতীয় ঢেউয়েও সেখানে একই ছবি। আরও কয়েকটি বরোর পরিস্থিতি চিন্তায় রেখেছে বলে জানান ডেপুটি মেয়র অতীন ঘোষ। তিনি বলেন, ৮, ৯, ১২, ৩ নম্বর বরো চিন্তায় ফেলেছে। এই সমস্ত বোর্ড চেয়ারম্যানদের ডেকে মিটিং করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মধ্যে ১০ নম্বর বরোয় বৃহস্পতিবার একটি বৈঠক করবে বলে জানিয়েছে পুরসভা।

Latest article