আইনশৃঙ্খলা, ব্যাঙ্ক বেসরকারিকরণ নিয়ে ৫ রাজ্যে ডিজিটাল প্রচারে তৃণমূল কংগ্রেস

Must read

লক্ষ্য ২০২৪। তার আগেই পাঁচ রাজ্যের ভোটে বিজেপি বিরোধীতায় ক্রমশই সুর চড়াচ্ছে তৃণমূল। গোটা দেশ জুড়ে মানুষের কাছে সেই বার্তা পৌঁছে দিতে প্রচার শুরু করল তৃণমূল। কোভিড পরিস্থিতিতে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বড় মিটিং, মিছিলে স্থগিতাদেশ দিয়েছে নির্বাচন কমিশন। তাই মানুষের ঘরে ঘরে পৌঁছে যেতেই এবার ডিজিটাল মাধ্যমের আশ্রয় নিল জোড়া ফুল শিবির।

ইতিমধ্যেই অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের ফেসবুক, ইউটিউব, ট্যুইটার ও ইন্সটাগ্রাম প্রোফাইল এর জন্য অডিও-ভিডিও বার্তা তৈরি করেছে তৃণমূল কংগ্রেস (Trinaamool Congress)। বিজেপি বিরোধিতায় তাদের অবস্থান কি ? মানুষের কাছে কেন তারা বিজেপি বিরোধিতার কথা বলছেন সেই বিষয় একাধিক এপিসোড তৈরি করে স্পষ্ট করা হয়েছে। যে কয়েকটি অডিও ভিডিও বার্তা প্রকাশিত হয়েছে তার মধ্যে আছে লখিমপুর খেরির ইস্যু, ব্যাঙ্ক সংযুক্তিকরণ ও বেসরকারিকরণ ইস্যু।

এছাড়াও তুলে ধরা হয়েছে বিজেপি শাসিত রাজ্যগুলির আইন শৃঙ্খলা জনিত পরিস্থিতির কথাও, সঙ্গে উঠে এসেছে কোভিডের সময়ে গঙ্গাতে মৃতদেহ ভাসানোর কথা। এরকম নানান ইস্যুর উপর ভিত্তি করে একাধিক ভিডিও ক্লিপিংস বানিয়েছে বাংলার শাসক দল, আর তা দিয়েই ভোট প্রচারে নেমেছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন – করোনাকালে প্রাথমিকের পড়ুয়াদের জন্য রাজ্য সরকারের নয়া প্রকল্প – ‘পাড়ায় শিক্ষালয়’ 

যে পাঁচ রাজ্যে নির্বাচন হবে তার মধ্যে গোয়ায় তৃণমূল সরাসরি লড়াই করছে। সেখানে তারকা প্রার্থীদের তালিকা ইতিমধ্যেই প্রকাশ করেছে জোড়া ফুল শিবির (Trinaamool Congress)। সেখানে ইতিমধ্যেই প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। এ ছাড়া গোয়া নিয়ে লাগাতার ডিজিটাল মাধ্যমে প্রচার চলছে। যার মধ্যে গৃহলক্ষ্মী কার্ড, যুবশক্তি কার্ড বিশেষ প্রাধান্য পাচ্ছে। অন্যদিকে সরাসরি প্রার্থী না দিলেও, উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টিকে সমর্থন জানিয়েছে তৃণমূল কংগ্রেস। ভার্চুয়াল প্রচারে আগামী ৭ ফ্রেব্রুয়ারি লখনউ যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অখিলেশকে পাশে নিয়ে সভা ও সাংবাদিক সম্মেলন করবেন তিনি ৮ ফেব্রুয়ারি।

এ ছাড়া পরবর্তী ধাপে মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার কথা আছে বারাণসীতেও। তবে তার আগে থেকেই উত্তরপ্রদেশ নিয়ে ডিজিটাল প্রচারে নামছে তৃণমূল। তৃণমূল কংগ্রেস সাংসদ সুখেন্দু শেখর রায় জানিয়েছেন, ‘আমরা সব রাজ্যেই ডিজিটাল প্রচারে জোর দিচ্ছি। কারণ কোভিডের সময়ে সব জায়গায় সরাসরি যাওয়া যাবে না। এ ছাড়া সভা, মিছিল করার ক্ষেত্রে বিশেষ নিয়ম কানুন আছে। তাই আমাদের বক্তব্য আমরা ডিজিটাল মাধ্যমে সোচ্চার হয়ে পৌঁছে দিচ্ছি।’

Latest article