অসম পুলিশের নিন্দা

রাজনৈতিক প্রতিহিংসাবশত গুজরাতের দলিত নেতা ও বিধায়ক জিগনেশ মেভানিকে যে মিথ্যা মামলায় গ্রেফতার করেছিল অসম পুলিশ

Must read

প্রতিবেদন : রাজনৈতিক প্রতিহিংসাবশত গুজরাতের দলিত নেতা ও বিধায়ক জিগনেশ মেভানিকে যে মিথ্যা মামলায় গ্রেফতার করেছিল অসম পুলিশ, এবার তা মেনে নিল কোর্টও। এই মামলার সূত্রে অসম পুলিশের কড়া সমালোচনা করল বরপেটা জেলা আদালত। এই দলিত বিধায়কের জামিন মঞ্জুর করতে গিয়ে নিম্ন আদালত জানায়, গুজরাতের বিধায়কের বিরুদ্ধে এক মহিলার সঙ্গে অশালীন আচরণের যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ সাজানো ঘটনা। ওই বিধায়ককে পরিকল্পিতভাবে আটকে রাখার জন্য অকারণেই দায়ের করা হয়েছে এফআইআর।

আরও পড়ুন-হিন্দি-হুমকি

এখানেই শেষ নয়, নিম্ন আদালত অসম পুলিশের এ ধরনের নিন্দনীয় আচরণ প্রতিরোধ করার জন্য হাইকোর্টকেও এগিয়ে আসার অনুরোধ জানিয়েছে। নিম্ন আদালতের এই পর্যবেক্ষণে শুধু যে পুলিশের মুখ পুড়েছে তাই নয়, বিজেপি শাসিত রাজ্যের পুলিশের চরম নৃশংসতা ও প্রতিহিংসার ঘটনা স্পষ্ট হয়ে গিয়েছে। বিরোধীরা নিয়মিত অভিযোগ করে থাকে, নরেন্দ্র মোদি সরকার বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে বিরোধীদের বিরুদ্ধে ব্যবহার করে। এমনকী, কেউ বিজেপির বিরুদ্ধে কোনও কথা বললেই সংশ্লিষ্ট ব্যক্তিকে পুলিশ দিয়ে হেনস্তা করে।

আরও পড়ুন-কর্মী ছাঁটাই!

এই অভিযোগে যে কোনও ভুল নেই আদালতের নির্দেশেই সেটা প্রমাণ হল। অন্যদিকে জামিন মেলার পর জিগনেশ বলেছেন, নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকার নীরব মোদি, বিজয় মালিয়া, মেহুল চোকসিকে ধরতে পারে না। এরা শুধু আমার মতো নিরীহ সাধারণ মানুষকে আটকে রাখতে পারে। আমাকে গ্রেফতার করার এই ষড়যন্ত্র প্রধানমন্ত্রীর অফিস থেকেই করা হয়েছে।

Latest article