ফের ৩ অধ্যাপককে শোকজ বিশ্বভারতীর

ভিডিও ফুটেজ দেখে বিশ্বভারতী কর্তৃপক্ষ শোকজ নোটিশ পাঠায় অধ্যাপকদের। এরকম নোটিশ আরও কয়েকজন অধ্যাপকের কাছে যাবে বলে সূত্রের খবর।

Must read

সংবাদদাতা, শান্তিনিকেতন : ফের শোকজ নোটিশ ধরানো হল বিশ্বভারতীর তিন অধ্যাপককে। এই নিয়ে সাতজন অ্যাসিস্ট্যান্ট প্রফেসরকে শোকজ নোটিশ ধরাল কর্তৃপক্ষ। এবার ওড়িয়া বিভাগের অধ্যাপক সনৎ জেনার পাশাপাশি সংগীত ভবনের অধ্যাপিকা শ্রুতি বন্দ্যোপাধ্যায় এবং রসায়ন বিভাগের অধ্যাপক বিধান বাগকে শোকজ করা হল। চলতি বছরের মার্চে শান্তিনিকেতন পোস্ট অফিসের সামনে ছাত্র আন্দোলনকে সমর্থন করার কারণে। শিক্ষা ভবনের স্ট্যাটিসটিক্স বিভাগের সহকারী অধ্যাপক ড. অরিন্দম চক্রবর্তীকে শোকজ নোটিশ পাঠানো হয়।

আরও পড়ুন-গ্যাস লিকে অসুস্থদের দেখতে গেলেন ফিরহাদ

তার আগে একই কারণে ৫ মে শিক্ষা ভবনের ইন্ট্রিগেটেড সায়েন্স এডুকেশন এবং রিসার্চ সেন্টারের সহকারী অধ্যাপক নীলাঞ্জন বন্দ্যোপাধ্যায়কে শোকজ নোটিশ পাঠায় কর্তৃপক্ষ। দর্শন বিভাগের অধ্যাপক টেরেন্স স্যামুয়েল, কম্পিউটার এবং সিস্টেম সায়েন্সের অধ্যাপিকা সঞ্চিতা পালচৌধুরীকেও শোকজ করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত কর্মসচিব তিনদিনের মধ্যে লিখিত জানতে চান, ২ মার্চ আপত্তিকর পোস্টার নিয়ে উপাচার্যের নিন্দা ও বিশ্বভারতীর সম্মানহানি করে প্রতিবাদ কর্মসূচিতে কেন অংশগ্রহণ করেন? সার্ভিস রুলের পরিপন্থী বা নিয়মবিরুদ্ধ এই কাজের জন্য কেন তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গকারী হিসেবে বিধিবদ্ধ ব্যবস্থা নেওয়া হবে না?

আরও পড়ুন-রাস্তায় পড়ে পিঁয়াজ

প্রসঙ্গত, হস্টেল দেওয়া ও অফলাইনের পরিবর্তে অনলাইন এবং স্কুল বোর্ডের পরীক্ষা পিছোনো-সহ বিভিন্ন বিষয়ে ছাত্র আন্দোলন চলছিল বিশ্বভারতীতে। তার সমর্থনে শান্তিনিকেতন পোস্ট অফিস মোড়ে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা পোস্টার নিয়ে অবস্থান বিক্ষোভ করেন। ভিডিও ফুটেজ দেখে বিশ্বভারতী কর্তৃপক্ষ শোকজ নোটিশ পাঠায় অধ্যাপকদের। এরকম নোটিশ আরও কয়েকজন অধ্যাপকের কাছে যাবে বলে সূত্রের খবর।

Latest article