বন্ধ স্কুলে চালু কোচিং সেন্টার

১২ বছরেরও বেশি সময় বন্ধ অবস্থায় পড়ে ছিল ডানকুনি গোবরডাঙা জুনিয়র হাইস্কুল। দীর্ঘদিন বন্ধ থাকার দরুন নানারকম অসামাজিক কাজকর্ম চলত সেখানে

Must read

সুমন করাতি, হুগলি: পুলিশের উদ্যোগে বন্ধ হয়ে যাওয়া স্কুলে গড়ে উঠল গরিব ছেলেমেয়েদের জন্য কোচিং সেন্টার ‘স্পর্শ’। ১২ বছরেরও বেশি সময় বন্ধ অবস্থায় পড়ে ছিল ডানকুনি গোবরডাঙা জুনিয়র হাইস্কুল। দীর্ঘদিন বন্ধ থাকার দরুন নানারকম অসামাজিক কাজকর্ম চলত সেখানে। এই খবর ডানকুনি থানার আইসি তাপস সিনহার কাছে পৌঁছনোমাত্র তিনি গ্রামবাসীর সঙ্গে বৈঠকে বসে তাঁদের প্রস্তাব দেন স্কুলটা নতুন করে চালু করতে হবে।

আরও পড়ুন-রাসবিহারীর নামে সংগ্রহশালা চান মন্ত্রী

সরকারি অনুমোদন না পাওয়া অবধি সেখানে অবৈতনিক কোচিং সেন্টার চালু করবে প্রশাসন। এলাকার পিছিয়ে পড়া ছেলেমেয়েরা এই সেন্টারে পড়াশোনা করতে পারবে। বই-খাতাও প্রশাসন দেবে। তাপসবাবু চন্দননগরের পুলিশ কমিশনার অর্ণব ঘোষের সঙ্গে পুরো বিষয়টা নিয়ে আলোচনা হয়। তারপরই স্কুলবাড়িতে নীল-সাদা রং করে পুরনো সব কিছু ফেলে নতুন করে স্কুলকে সাজিয়ে তোলা হয়। আইসি হাল ধরায় এবং তাঁদের অবদানে বিদ্যালয়টিতে কোচিং সেন্টার শুরু করা সম্ভব হয়। রাজা রামমোহন রায়ের প্রতিকৃতিতে মালা দিয়ে সূচনা করেন চন্দননগরের পুলিশ কমিশনার।

Latest article