কুস্তিতে বাজিমাত গ্রামের তরুণের

সেকেড্ডা উচ্চ বিদ্যালয় থেকে এবার মাধ্যমিক দিয়েছে হাসিরুল। মুস্তাকিম গণপুর উচ্চ বিদ্যালয়ে একাদশ শ্রেণির ছাত্র। খুবই সাধারণ ঘরের ছেলে এই দুই বন্ধু।

Must read

সংবাদদাতা, বীরভূম : চেষ্টায় কী না হয়! মহম্মদ বাজার ব্লকের দিঘল গ্রামের দুই তরুণ হাসিরুল শেখ ও মুস্তাকিম শেখ রাজ্য স্তরে ৫০ প্রতিযোগীর মধ্যে ছিনিয়ে নিল সেরার পুরস্কার। ১৩ থেকে ১৬ মে কলকাতার জোড়াবাগানে বেঙ্গল অ্যাসোসিয়েশনের পরিচালনায় অষ্টম নেতাজি সুভাষ স্টেট গেমসের আয়োজন হয়। প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রত্যন্ত গ্রামের দুই তরুণ করল বাজিমাত। ৫০ থেকে ৬০ কেজি বিভাগে কুস্তিতে চ্যাম্পিয়ন হাসিরুল, ৬০ থেকে ৬৭ কেজি বিভাগে তৃতীয় মুস্তাকিম।

আরও পড়ুন-নিখোঁজ পোস্টার লাগিয়ে নিজেরাই নিখোঁজ!

সেকেড্ডা উচ্চ বিদ্যালয় থেকে এবার মাধ্যমিক দিয়েছে হাসিরুল। মুস্তাকিম গণপুর উচ্চ বিদ্যালয়ে একাদশ শ্রেণির ছাত্র। খুবই সাধারণ ঘরের ছেলে এই দুই বন্ধু। আর্থিক অবস্থা ভাল না হলেও মনের জেদ অদম্য। তাদের গ্রামে কুস্তি প্র্যাকটিসের কোনও ম্যাট নেই, নেই প্রশিক্ষক, জোটে না পুষ্টিকর খাবার। মুর্শিদাবাদের বাহাদুরপুর রানিং ক্যাম্পে দুজনে দৌড় প্র্যাকটিস করেছে কয়েক দিন। আর কয়েকদিন কান্দির কুস্তি ক্যাম্পে গিয়ে প্র্যাকটিস করেছে। কিন্তু আর্থিক অসঙ্গতির জন্য গ্রামে ফিরে আসতে হয়। প্রথাগত ম্যাটের অভাবে কোদাল দিয়ে মাটি কেটে তালিম চালিয়ে যায় দুজনে। গ্রামের অন্য যুবকরা যখন ইউ টিউবে সিনেমা দেখে, গেমস খেলে সময় নষ্ট করত, তখন ওরা দুজন ইউ টিউবে কুস্তির প্যাঁচ দেখেই চালিয়ে যেত প্র্যাকটিস। এবার লক্ষ্য, জাতীয় স্তরে অংশ নিয়ে ভাল কিছু করা।

Latest article