‘যারা গতকাল রাজনৈতিক কর্মসূচির নামে সমাজবিরোধী কার্যকলাপ করেছে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে’ বার্তা মমতার

মঙ্গলবার বিজেপির গুণ্ডাবাহিনীর হামলার মুখে পড়তে হয়েছিল কলকাতা পুলিশের এসিপি দেবজিৎ চট্টোপাধ্যায়কে। বর্তমানে হাসপাতালে ভর্তি তিনি।

Must read

বিজেপির(BJP) নবান্ন অভিযান(Nabanna Avijan) ‘ফ্লপ শো’ হলেও প্রকাশ্যে এসেছে বিজেপির অশান্তির ছবি। কোথাও পুলিশকে লাঠিপেটা করেছে বিজেপির গুণ্ডা বাহিনী বা কোথাও আগুন ধরানো হয়েছে পুলিশের(Police) গড়িতে। মঙ্গলবার বিজেপির এই জাতীয় রাজনৈতিক কর্মসূচিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বুধবার পূর্ব মেদিনীপুরের প্রশাসনিক বৈঠকে পুলিশের উপর বিজেপির হামলা প্রসঙ্গে মুখ খুললেন তিনি। এদিন তিনি বলেন, “পুলিশ ইচ্ছা করলে গুলি চালাতে পারত। কিন্তু শান্তিপূর্ণভাবে পুরোটা কন্ট্রোল করেছে।”

আরও পড়ুন-দুর্ঘটনা এড়াতে দিঘা সংলগ্ন এলাকায় ‘ব্ল্যাক স্পট’ চিহ্নিত করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মঙ্গলবার বিজেপির গুণ্ডাবাহিনীর হামলার মুখে পড়তে হয়েছিল কলকাতা পুলিশের এসিপি দেবজিৎ চট্টোপাধ্যায়কে। বর্তমানে হাসপাতালে ভর্তি তিনি। সেই ঘটনা উল্লেখ করে এদিনের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী বলেন, তিনি ওই পুলিশকর্তার সঙ্গে কথা বলেছেন। তাঁর অস্ত্রোপচার করাতে হবে। এই ঘটনার রেশ টেনেই বিজেপিকে তোপ দেগে মমতা বলেন, “গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন হতেই পারে। কিন্তু ট্রেন ভাড়া করে গুণ্ডা আনবে? ব্যাগে করে বোম নিয়ে আসবে, বন্দুক নিয়ে আসবে এটা আবার কী!” এছাড়াও পুলিশের গাড়িতে আগুন ধরানোর ঘটনায় নাম না করে বিজেপির ব্যাপক সমালোচনা করেন মমতা।

আরও পড়ুন-বিজেপির নবান্ন অভিযানে পুলিশকে খুনের চেষ্টা, হিংসা ছড়ানো, ‘ওয়ান্টেড’ চার বিজেপি কর্মী

শুধু তাই নয় বিজেপির এই নবান্ন অভিযানকে কেন্দ্র করে যে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের সে কথা উল্লেখ করে মমতা বলেন, “কালকের ঘটনার জেরে বিপুল ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের। কাল বড়বাজার, মঙ্গলহাট বন্ধ ছিল। পুজোর আগে যা ব্যবসায়ীদের ক্ষতির মুখে দাঁড় করিয়েছে।” পাশাপাশি প্রশাসনকে কড়া নির্দেশ দিয়ে মমতা বলেন, “যারা গতকাল রাজনৈতিক কর্মসূচির নামে সমাজবিরোধী কার্যকলাপ করেছে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।”

Latest article