সিএবি নির্বাচনে লড়বেন সৌরভ

Must read

প্রতিবেদন : সিএবি নির্বাচনে দামামা বাজিয়ে দিলেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায় (CAB- Sourav Ganguly)। ৩১ অক্টোবর সিএবিতে নির্বাচন। তার আগে সৌরভ শনিবার সিএবিতে এসে বলে গেলেন, তিনি এই নির্বাচনে অংশ নেবেন।
তিন বছর বিসিসিআিইয়ের সভাপতি থাকার পর রজার বিনিকে চেয়ার ছেড়ে দিতে হয়েছে সৌরভকে। তাঁকে আইপিএল চেয়ারম্যানের পদ দেওয়ার কথা বলা হলেও তিনি রাজি হননি। সৌরভের যুক্তি ছিল, একবার বিসিসিআইয়ের সভাপতি হওয়ার পর তাঁর পক্ষে কোনও সাব কমিটির মাথায় বসা সম্ভব নয়। কিন্তু তিনি যে নতুন কোনও ভূমিকায় আসছেন, তার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন শহরে এক অনুষ্ঠানে। তা নিয়ে জল্পনা থাকলেও বঙ্গ ক্রিকেটের আইকন এবার নিজেই সবকিছু পরিষ্কার করে দিলেন।

আরও পড়ুন- হিলি-বালুরঘাট রেলপ্রকল্প, সক্রিয় রাজ্য সরকার, শুরু হল জমি অধিগ্রহণ

আড়াই বছর সচিব ও তিন বছর সিএবি (CAB- Sourav Ganguly) সভাপতি থাকার পর সৌরভ বিসিসিআইতে গিয়েছিলেন। হিসেবমতো কুলিং অফে যাওয়ার আগে তাঁর হাতে আরও সাড়ে তিন বছরের মতো সময় রয়েছে। কিন্তু সৌরভের সিএবি নির্বাচনে দাঁড়ানো নিয়ে যাতে কোনও জটিলতার সৃষ্টি না হয়, তারজন্য আইনি পরামর্শ নেওয়া হচ্ছে। এর আগে জগমোহন ডালমিয়া বিসিসিআই সভাপতি থাকার পর সিএবির মাথায় বসেছিলেন। তখন অবশ্য লোধা কমিটির সুপারিশের মতো ব্যাপার ছিল না।
সৌরভ শনিবার বলেছেন, তিনি নিয়ম মেনে নির্বাচনে অংশ নেবেন। কিন্তু কী প্যানেল হবে তা নিয়ে কিছু ঠিক হয়নি। ২০ অক্টোবরের মধ্যে সেটা হয়ে যাবে। ঘনিষ্ঠ মহলের খবর, তাঁকে নিয়ে গণমাধ্যমে যা লেখা হয়েছে তাতে তিনি ক্ষুব্ধ। সিএবিতে ফিরতে চান জবাব দিতেই। ২২ অক্টোবরের মধ্যে সমস্ত পদে মনোনয়ন জমা দিতে হবে। সৌরভ নির্বাচনে দাঁড়াচ্ছেন শোনার বিরোধী শিবির কিছুটা ব্যাকফুটে। এরপরও তাঁরা নির্বাচনে প্রার্থী দেবেন কি না জানতে চাইলে এক কর্তার বক্তব্য হল, তাঁরা পরিস্থিতির দিকে নজর রাখছেন।

Latest article