টানা ২০ দিন ব্যাহত লোকাল ট্রেন

শিয়ালদহ শাখায় আজ বুধবার থেকে টানা ২০ দিন বন্ধ থাকছে একাধিক লোকাল ট্রেন। ১ থেকে দেড় ঘণ্টা দেরিতে চলবে একাধিক দূরপাল্লার ট্রেন

Must read

সংবাদদাতা, হাওড়া : শিয়ালদহ শাখায় আজ বুধবার থেকে টানা ২০ দিন বন্ধ থাকছে একাধিক লোকাল ট্রেন। ১ থেকে দেড় ঘণ্টা দেরিতে চলবে একাধিক দূরপাল্লার ট্রেন। এর জেরে ফের দুর্ভোগে পড়বেন যাত্রীরা। পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, খড়্গপুর-ডানকুনির মধ্যে ৬ নম্বর জাতীয় সড়কের ওপর একটি ওভারব্রিজ তৈরি হচ্ছে। সেই কারণে ২৪ মে বুধবার থেকে টানা ২০ দিন ১২ জুন পর্যন্ত রোজ ৪ ঘণ্টা করে পাওয়ার ব্লক নেওয়া হবে। ফলে শিয়ালদহ-ডানকুনি ও শিয়ালদহ-বারুইপাড়া শাখায় মোট ৬টি লোকাল ট্রেন বাতিল থাকছে।

আরও পড়ুন-পানচাষিদের সমস্যা সমাধানে রাজ্যের একাধিক পদক্ষেপ, কৃষিপণ্য হিসাবে চালু হবে সহায়ক মূল্য

এর মধ্যে শিয়ালদহ থেকে আপে তিনটি ও ডাউনে ডানকুনি থেকে ২টি ও বারুইপাড়া থেকে ১টি লোকাল ট্রেন বাতিল থাকবে। এমনিতেই শিয়ালদহ-ডানকুনি শাখায় লোকাল ট্রেনের সংখ্যা কম। এর ওপর ৬টি লোকাল ট্রেন বাতিল করায় যাত্রীদের দুর্ভোগ আরও বাড়বে। যাত্রীরা বলেন, এই শাখায় ট্রেন কম। বেশিরভাগ ট্রেনই ৯ বগির। তার ওপর ৬টি লোকাল ট্রেন বাতিল থাকায় যাত্রীদের ভোগান্তি আরও বাড়বে। লোকাল ট্রেন বাতিলের পাশাপাশি একাধিক দূরপাল্লার ট্রেনও এই ২০ দিন নির্ধারিত সময়ের অনেক দেরিতে চলাচল করবে।

আরও পড়ুন-কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে অবস্থানে শিক্ষক-শিক্ষিকারা

এর মধ্যে রয়েছে পুরী-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস, আঙ্গা এক্সপ্রেস, দ্বারভাঙা-কলকাতা এক্সপ্রেস সহ একাধিক দূরপাল্লার ট্রেন। কয়েকটি ট্রেন নির্ধারিত সময়ের অনেক দেরিতেও ছাড়বে। ফলে আজ বুধবার থেকে টানা ২০ দিন শিয়ালদহ শাখায় ট্রেন চলাচল বিঘ্নিত হওয়ার কারণে যাত্রীরা ফের দুর্ভোগে পড়বেন বলে মনে করা হচ্ছে।

Latest article