বিজেপির রাজনীতি : রামমন্দির অনুষ্ঠানে তাই যাবে না কংগ্রেস

পাশাপাশি যাচ্ছেন না কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

Must read

প্রতিবেদন: রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন না কংগ্রেসের কোনও নেতা। বুধবার প্রেস বিবৃতিতে এমনটাই জানিয়ে দিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ। সোনিয়া গান্ধী এই অনুষ্ঠানে যাবেন কিনা তা নিয়ে যে জল্পনা শুরু হয়েছিল রাজনৈতিক মহলে, তাতে আপাতত ইতি পড়ল। পাশাপাশি যাচ্ছেন না কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

আরও পড়ুন-মায়াময় মানসার

আগামী ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত দিয়ে উদ্বোধন হতে চলেছে রামমন্দিরের। এই অনুষ্ঠানে সারা দেশের ভিভিআইপিদের সঙ্গেই আমন্ত্রণ জানানো হয়েছিল কংগ্রেসের ৪ নেতানেত্রীকে। তাঁরা যাবেন না জানিয়ে কংগ্রেসের প্রেস বিবৃতিতে বলা হয়েছে, দেশের কোটি কোটি মানুষ ভগবান রামের পুজো করেন। ধর্মাচরণ মানুষের ব্যক্তিগত বিষয়। কিন্তু বিজেপি এবং আরএসএস দীর্ঘদিন ধরে অযোধ্যায় মন্দির নির্মাণকে নিজেদের রাজনৈতিক কর্মসূচিতে পরিণত করার চেষ্টা চালাচ্ছে। নির্বাচনী ফায়দার কথা মাথায় রেখেই অযোধ্যায় অর্ধসমাপ্ত মন্দিরের উদ্বোধন করা হচ্ছে। যা ২০১৯ সালের সুপ্রিম কোর্টের রায় এবং ভারতের কোটি কোটি মানুষের ভাবাবেগের পরিপন্থী।

Latest article