দেশে করোনা আক্রান্ত ১১৩৪, মৃত ৫

Must read

প্রতিবেদন : দেশে করোনা (Covid- India) আক্রান্তের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে। বুধবার দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১১৩৪ জন। একদিনে মৃত্যু হয়েছে ৫ জনের। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন থেকে এই তথ্য জানা গিয়েছে।
সাম্প্রতিককালে করোনা (Covid- India) সংক্রমণ এবং মৃত্যুর হারের নিরিখে এটাই সর্বোচ্চ বলেই জানা গিয়েছে। শেষ ২৪ ঘণ্টায় দিল্লি, ছত্তিশগড়, মহারাষ্ট্র, কেরল এবং গুজরাতে একজন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। এর ফলে দেশে এপর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫ লাখ ৩০ হাজার ৮১৩। দৈনিক কোভিড পজিটিভিটির হার বেড়ে হয়েছে ১.০৯ শতাংশ। করোনা সক্রিয় রোগের সংখ্যা বেড়ে হয়েছে ৭০২৬। করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বুধবার বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক উচ্চপর্যায়ের বৈঠক করেন। তবে চিকিৎসকরা জানিয়েছেন, কোভিড নিয়ে এখনই উদ্বেগের কোনও কারণ নেই। রোগ প্রতিরোধে সরকারের তরফে টিকাকরণ এবং পরীক্ষার উপর জোর দেওয়ার হচ্ছে। গত সপ্তাহেই প্রায় চারমাস পরে দেশে কোভিড সংক্রমণের সংখ্যা ৭০০ পার করেছিল। তার পর থেকে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা নিয়মিতই বাড়ছে।
শীত থেকে গরম, এই ঋতু পরিবর্তনের সময়ে প্রতিবছরই অসুস্থতা বাড়ে। কিন্তু গত কয়েক মাসে দেশে একাধিক ভাইরাসজনিত জ্বর, সর্দিকাশি, শ্বাসকষ্টজনিত সমস্যা শুরু হয়েছে। পাশাপাশি শিশুরা অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হচ্ছে। এর মধ্যেই করোনার দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, বিদেশি পর্যটকদের শরীরেও প্রায়শই করোনার উপস্থিতি দেখা যাচ্ছে। সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে রাজস্থানে বেড়াতে আসা চার পর্যটকের শরীরে পাওয়া করোনা ধরা পড়েছে। যে কারণে স্বাস্থ্যমন্ত্রক মানুষকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে।

আরও পড়ুন: আধার–ভোটার সংযুক্তিকরণের সময়সীমা বাড়ল

Latest article