মোদিরাজ্যে ভাঙল সেতু জলে গেল ২০০০ কোটি, ভগবানের মার না প্রতারণা? ট্যুইটে খোঁচা অভিষেকের

সেতুটি ভেঙে পড়ার ফলে ১৫টি গ্রামের মানুষের ভোগান্তি আরও বাড়ল। কী কারণে এই সেতু ভেঙে পড়ল তা তদন্ত করে দেখা উচিত।

Must read

প্রতিবেদন : জলে গেল ২০০০ কোটি টাকা। অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হওয়ায় মোদিরাজ্যে মিন্ডোলা নদীর উপর ভেঙে পড়ল একটি নির্মীয়মাণ সেতু। এই ঘটনায় রাজ্যের বিজেপি সরকার তথা প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক স্পষ্টতই প্রশ্ন তোলেন, এটা ভগবানের মার নাকি প্রতারণার ফল?

আরও পড়ুন-চোপড়ার ঘটনা নিয়ে তদন্ত উচ্চপর্যায়ের

অভিষেক তাঁর এদিনের মন্তব্যে কার্যত মোদিকে কলকাতার বড়বাজারে পোস্তা সেতু ভেঙে পড়ার ঘটনার কড়া জবাব দিলেন। পোস্তা সেতু ভেঙে পড়ার পর ২০১৬ সালে রাজ্যে নির্বাচনী প্রচারে এসে প্রধানমন্ত্রী মোদি কটাক্ষ করে বলেছিলেন, এটা ঈশ্বরের অভিশাপ। এই ঘটনাই ইঙ্গিত দিচ্ছে, রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারও এভাবেই ভেঙে পড়বে। মোদিকে এদিন তাঁর জবাব ফিরিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। মোদির রাজ্যে সেতু ভেঙে পড়ার ঘটনার কড়া নিন্দা করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, কোটি কোটি টাকা জলে গেল। নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ার ঘটনায় স্পষ্ট যে, এর মধ্যে কতটা দুর্নীতি রয়েছে। সেতুটি ভেঙে পড়ার ফলে ১৫টি গ্রামের মানুষের ভোগান্তি আরও বাড়ল। কী কারণে এই সেতু ভেঙে পড়ল তা তদন্ত করে দেখা উচিত।

আরও পড়ুন-চা সুন্দরী প্রকল্প এগিয়ে দিল তৃণমূল কংগ্রেসকে

এই দুর্ঘটনার জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। মোরবির সেতু দুর্ঘটনার স্মৃতি মুছে যাওয়ার আগেই বুধবার ২০০০ কোটি টাকার এই নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ল। চালু হওয়ার পর এই সেতু ভেঙে পড়লে কী ভয়ঙ্কর ঘটনা ঘটতে পারত তা ভেবে মানুষ শিউরে উঠছেন। রাজ্যের কংগ্রেস নেতা মণীশ দোশি বলেছেন, ঠিকাদারদের কাছ থেকে এত বেশি কমিশন নেওয়া হয় যে, তারা ভাল মানের জিনিস দিয়ে সেতু তৈরি করতে পারছে না। তাই সেতু ভেঙেছে।

Latest article