উদ্বেগ বাড়িয়ে আক্রান্ত ৬ হাজার ছাড়াল

টানা কয়েকদিন ধরে দেশে করোনোর সংক্রমণ বেড়েই চলেছে। শুক্রবার সকালে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে গিয়েছে

Must read

প্রতিবেদন : টানা কয়েকদিন ধরে দেশে করোনোর সংক্রমণ বেড়েই চলেছে। শুক্রবার সকালে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। প্রায় সাড়ে ছয় মাস পর দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ৬ হাজার পেরিয়ে গেল। সংক্রমণ মোকাবিলায় পরিকল্পনা করতে এদিন সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্যসচিবদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য।
ঠিক হয়েছে ১০ এবং ১১ এপ্রিল কোভিড মকড্রিল হবে সারা দেশে। পরীক্ষা, পরিকাঠামো বৃদ্ধির সিদ্ধান্ত হয়েছে। আতঙ্ক না ছড়িয়ে সচেতনতার উপর গুরুত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুন-সংবাদের সত্য-মিথ্যা যাচাই করবে পিআইবি, জানাল মোদি সরকার

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন থেকে জানা গিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৬০৫০ জন। যা বৃহস্পতিবারের থেকে ১৩ শতাংশ বেশি। পাশাপাশি করোনা সক্রিয় রোগীর সংখ্যা অনেকটাই বেড়ে হয়েছে ২৮৩০৩ জন। ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে ১৪ জনের জীবন। যা বৃহস্পতিবারের থেকে প্রায় আড়াই গুণ বেশি। দৈনিক করোনা পজিটিভিটির হার বেড়ে হয়েছে প্রায় তিন শতাংশ। গত কয়েকদিন ধরে দিল্লি, কেরল, মহারাষ্ট্র, কর্নাটক, গুজরাত ও হিমাচল প্রদেশের মতো রাজ্যগুলিতে আক্রান্তের সংখ্যা নিয়মিত বাড়ছে। এমনকী, সিকিমেও করোনা সংক্রমণ ছড়াচ্ছে।

আরও পড়ুন-নয়া পেনশন স্কিম খতিয়ে দেখতে ৪ সদস্যের কমিটি

বিশেষজ্ঞরা জানিয়েছেন, রাজধানী দিল্লিতে করোনার নতুন প্রজাতি এক্সবিবি.১.১৬ ভ্যারিয়েন্ট ছড়াতে শুরু করেছে। যা প্রাণঘাতী না হলেও অত্যন্ত সংক্রামক। সেজন্যই দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। নতুন করে আক্রান্তদের ৯৮ শতাংশের শরীরেই এই নতুন ভ্যারিয়েন্টের সন্ধান মিলেছে। করোনার এই নতুন প্রজাতি ইতিমধ্যেই ছড়িয়েছে বিশ্বের বারোটি দেশে।

Latest article